শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার নাউট্টা সেলিমের নকল মসলার ব্যবসায় ইয়াবার গন্ধ ‘উখিয়া নাগরিক পরিষদ’ নামের সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ উখিয়ায় মাঠে চষে বেড়াচ্ছেন যেসব প্রার্থীরা : উপজেলা পরিষদ নির্বাচন ডাম্পারের বেপরোয়া গতির মূল হাতিয়ার মাসোহারা’ উখিয়ায় সড়ক নির্মাণে দুর্নীতি ও অনিয়মের শেষ নেই বন কর্মকর্তা সাজ্জাদের মৃত্যুর ঘটনায় যাদের বিরুদ্ধে মামলা বন কর্মকর্তা সাজ্জাদের মৃত্যুতে উখিয়া অনলাইন প্রেসক্লাবের শোক উখিয়ায় এপিবিএন পুলিশের গাড়ির ধাক্কায় শিশু নিহত: মায়ের আহাজারিতে ভারী হাসপাতাল প্রাঙ্গণ! পাহাড় রক্ষা করতে গিয়ে মাটিখেকোর ঘাতক ডাম্পার কেড়ে নিলো বিট কর্মকর্তা সাজ্জাদুজামানের প্রাণ.! উখিয়ার চিহ্নিত মাদক কারবারি জয়নাল বেপরোয়া

দেশপ্রেমিক ও সাহসী একজন সাংবাদিক হারিয়েছে উখিয়ার সাংবাদিক সমাজ

প্রেস বিজ্ঞপ্তি / ১৬৭ বার
আপডেট সময় : শনিবার, ৫ নভেম্বর, ২০২২

উখিয়া প্রেস ক্লাবের প্রতিষ্টাতা সদস্য ও সাবেক সভাপতি বর্ষীয়ান সাংবাদিক রফিক উদ্দিন বাবুলের মাগফেরাত কামনায় কালো ব্যাজ ধারণ,খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল, শোক সভা এবং কবর জিয়ারত করা হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে উখিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রতন কান্তি দে’র সঞ্চালনায় অনুষ্ঠিত খতমে কোরআন মিলাদ ও দোয়া মাহফিল, শোক সভা অনুষ্টানে সভাপতি করেন উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দূর্নীতি দমন কমিশনের পিপি এডভোকেট আব্দুর রহিম।

উখিয়া প্রেস ক্লাব কর্তৃক আয়োজিত দোয়া মাহফিলের মোনাজাত পরিচালনা করেন, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা রফিক উদ্দিন।

দোয়া মাহফিলে সাংবাদিক রফিক উদ্দিন বাবুলের সকল নেকআমল কবুল এবং তার গুনাখাতা মাফ করে জান্নাতের উঁচু মাকাম নসিব করার জন্য আল্লাহর দরবারে দোয়া করা হয়।

দোয়া মাহফিল শেষে এক আলোচনা সভায় সাংবাদিক রফিক উদ্দিন বাবুলের কর্মময় জীবনী নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য দেন, সহ-সভাপতি হুমায়ুন কবির জুশান, সহ-সাধারণ সম্পাদক আমানুল হক বাবুল, অর্থ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু,দপ্তর সম্পাদক মাহমুদ হক বাবুল, কার্যকরী সদস্য নুর মোহাম্মদ সিকদার, সদস্য জসিম উদ্দিন, দিপন বিশ্বাস, আবদুল্লাহ আল আজিজ, মোহাম্মদ ইব্রাহিম মোস্তফা, শফিউল শাহিন প্রমুখ৷

আলোচনা সভায় বক্তারা আরও বলেন, তার মৃত্যুতে সাংবাদিক সমাজ একজন সাহসী ও দেশপ্রেমিক সাংবাদিককে হারিয়েছে। তিনি সাংবাদিকদের অধিকার ও মর্যাদা রক্ষার জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। তার শূন্যতা কোনোদিন পূরণ হবার নয়।

উল্লেখ্য, গত ৩০ (অক্টোবর) বার্ধক্যজনিত রোগে সকাল ৮টা ৪৫ মিনিটের সময় উখিয়া স্টেশনস্থ বাজারপাড়ার নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

তিনি বিগত ৪০ বছরেরও বেশি সময় ধরে সাংবাদিকতা পেশায় জড়িত। আর প্রায় দুই যুগের বেশি সময় ধরে দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা হিসেবে আমৃত্যু কাজ করে গেছেন। জীবদ্দশায় তিনি উখিয়া প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। যুক্ত ছিলেন সামাজিক নানা সংগঠনের সাথে। প্রতিবাদী ও উন্নয়ন সাংবাদিক হিসেবে রফিক উদ্দিন বাবুলের সুনাম ছিল এলাকায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: