শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার নাউট্টা সেলিমের নকল মসলার ব্যবসায় ইয়াবার গন্ধ ‘উখিয়া নাগরিক পরিষদ’ নামের সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ উখিয়ায় মাঠে চষে বেড়াচ্ছেন যেসব প্রার্থীরা : উপজেলা পরিষদ নির্বাচন ডাম্পারের বেপরোয়া গতির মূল হাতিয়ার মাসোহারা’ উখিয়ায় সড়ক নির্মাণে দুর্নীতি ও অনিয়মের শেষ নেই বন কর্মকর্তা সাজ্জাদের মৃত্যুর ঘটনায় যাদের বিরুদ্ধে মামলা বন কর্মকর্তা সাজ্জাদের মৃত্যুতে উখিয়া অনলাইন প্রেসক্লাবের শোক উখিয়ায় এপিবিএন পুলিশের গাড়ির ধাক্কায় শিশু নিহত: মায়ের আহাজারিতে ভারী হাসপাতাল প্রাঙ্গণ! পাহাড় রক্ষা করতে গিয়ে মাটিখেকোর ঘাতক ডাম্পার কেড়ে নিলো বিট কর্মকর্তা সাজ্জাদুজামানের প্রাণ.! উখিয়ার চিহ্নিত মাদক কারবারি জয়নাল বেপরোয়া

উখিয়ার কাস্টম কর্মকর্তা রাসেলের বিরুদ্ধে নিলাম কারসাজির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক / ৬২৩ বার
আপডেট সময় : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩

উখিয়ার কাস্টম কর্মকর্তা রাসেলের বিরুদ্ধে নিলাম কারসাজির অভিযোগ

সামাজিক যোগাযোগ মাধ্যমে কাস্টম কর্মকর্তা রাসেলের বিরুদ্ধে নানান দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলেছেন সুশীল ও গণমাধ্যম কর্মীরা।

গণমাধ্যমকর্মীর ফেইসবুক স্টাটাস।

 

জানা যায়, এই কর্মকর্তা নিলামের নামে নাটক বানিয়ে সরকারের লাখ লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত করে আসছে।

আজ সোমবার রেজু ভালুকিয়াপাড়া বিওপি ক্যাম্পে ৭ টি বড় সাইজের বার্মিজ গরু ক্রেতাদের সাথে আতাত করে ৫,৮০,০০০/ টাকায় নিলামে ছেড়ে দেন।

এতে ১৭% ভ্যাট ট্যাক্স যোগ করলে ৯৮,৬০০/ মোট- ৬,৭৮,৬০০/ টাকা।

বিভিন্ন গরু-মহিষ ব্যবসায়ীদের ভাষ্যমতে যার অনুমানিক মূল্য ছিল ১৪,০০,০০০/ লক্ষ টাকা। এতে ১৭% ভ্যাট ট্যাক্স যোগ করলে হয় ২,৩৮,০০০/ সর্বমোট ১৬,৩৮,০০০/

এতে ৯,৫৯,৪০০/ হাজার টাকা সরকারের রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে এমন মন্তব্য করেন নিলামে উপস্থিত সুশীল ও গনমাধ্যমকর্মীরা।

শুধু তাই নই প্রতিটি নিলামে এমন বড় বড় টাকার এমাউন্ট থেকে সরকার রাজস্ব বঞ্চিত করে এই কর্মকর্তার পকেট ভারি করে আসছে বলেও তারা জানান।

গত মাসেও রেজু বিওপিতে এক কোটি টাকা মূল্যের ৮৬ টি গরু মহিষের নিলাম ছেড়ে দেন ৮২,০০,০০০/ টাকায়। এতেও প্রায় ১৮,০০,০০০/ টাকা থেকে রাজস্ব বঞ্চিত ছিল। ( যার ভ্যাট ট্যাক্স যোগ হবে)
এমন ঘটনা অহরহ রয়েছে এই কর্মকর্তার কারসাজিতে।

এ বিষয় নিয়ে কাস্টম কর্মকর্তা রাসেলের সাথে যোগাযোগ করলে এসব তথ্যের বর্ণনা না দিয়ে উলটা ধমক দিয়ে বলে সরকারি নিলাম নিয়ে আংগুল তুলেছেন কেন এসব উর্ধতন কর্মকর্তাকে জানানোর হুমকি দেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: